May 15, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

অবশেষে স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর

অবশেষে স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর । আগামী সপ্তাহে তীব্র দাবদাহ থেকে স্বস্তি পেতে চলেছে শহরবাসী। সোমবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। বুধবার আলিপুর আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় বলেন, সোম এবং মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টিপাত হবে। তাপমাত্রাও কিছুটা কমবে।

গরমে হাঁসফাঁস করছে ভোটমুখী বাংলা। চাঁদিফাটা রোদ আর অস্বস্তিকর গরমে জ্বলছে বঙ্গবাসী। সকাল থেকেই সূর্যের চোখ রাঙানি, বেলা বাড়লেই সূচ ফোটাচ্ছে রোদ। এমন পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দপ্তর ‘আশার বাণী’ শোনাতে ব্যর্থ। আরও সাতদিন তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। চলবে তাপপ্রবাহও। আগামী তিন দিনে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে। এমন পরিস্থিতিতে জোরকদমে চলছে ভোটপ্রচার। রয়েছে দফায় দফায় ভোটও। এমন পরিস্থিতিতে ভোটারদের কথা মাথায় রেখে গাইডলাইন জারি করল নির্বাচন কমিশন।

শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা 32 ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা 42 ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ 39 থেকে 91 শতাংশ।