July 20, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

ভারতীয় পতাকার অবমাননার অভিযোগে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়েছে অ্যামাজন

নয়াদিল্লি, 24 জানুয়ারী (পিটিআই) অ্যামাজন সোমবার ভারতীয় সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একটি অংশের ক্রোধের সম্মুখীন হয়েছে, পোশাক এবং খাদ্য সামগ্রী সহ কিছু পণ্য, যাতে ভারতীয় পতাকার ছবি দেখা যায়, কেউ কেউ বলে যে এই ধরনের তেরঙ্গা ব্যবহার করা হয়েছে। একটি উপায় একটি অপমান এবং দেশের পতাকা কোড লঙ্ঘন ছিল.

নেটিজেনরা পোশাক, কাপ, কীচেন এবং চকলেটের মতো আইটেমগুলির ছবি শেয়ার করেছে যা Amazon.in ওয়েবসাইটে ত্রিবর্ণের চিত্র বা ছাপ বৈশিষ্ট্যযুক্ত, এবং এই আইটেমগুলির উপর নিষেধাজ্ঞা চেয়েছে। #AmazonInsultsNationalFlag-এর মতো হ্যাশট্যাগগুলি টুইটারে ট্রেন্ডিং ছিল।

অ্যামাজন মন্তব্যের জন্য ইমেল করা প্রশ্নের জবাব দেয়নি।

কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী উল্লেখ করেছেন যে পণ্যগুলিতে তিরঙ্গা ব্যবহার করা ভারতের পতাকা কোড, 2002 এর বিরুদ্ধে।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একটি অংশ বলেছেন যে এই জাতীয় ব্যবহার জাতীয় পতাকার অবমাননা যখন অন্যরা উল্লেখ করেছেন যে এটি বিক্রয় বাড়ানোর একটি সস্তা পদ্ধতি এবং এটি ভারতীয় নাগরিকদের দেশপ্রেম বাড়াবে না।

“পতাকাটি কোনো বর্ণনার পোশাক বা ইউনিফর্মের অংশ হিসাবে ব্যবহার করা যাবে না। এটি কুশন, রুমাল, ন্যাপকিন বা বাক্সে সূচিকর্ম করা বা ছাপানো যাবে না,” কোড অনুসারে।

এই প্রথমবার নয় যে অ্যামাজন এমন প্রতিক্রিয়ার মুখোমুখি হচ্ছে। 2017 সালে, অ্যামাজন ভারতের তীব্র প্রতিবাদের পরে কানাডিয়ান ওয়েবসাইটে তালিকাভুক্ত ভারতীয় পতাকা চিত্রিত ডোরম্যাটগুলি সরাতে বাধ্য হয়েছিল।