July 20, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

ভারতীয় আইন লঙ্ঘনকারী বিদেশি বাণিজ্য সংস্থার বিরুদ্ধে তীব্র সমালোচনা শিল্পমন্ত্রী পীযূষ গোয়েল এর

নয়াদিল্লি, ২ June জুন (* আইএনএএস *) বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গোয়েল ভারতীয় আইন লঙ্ঘনকারী বিদেশী ই-বাণিজ্য সংস্থাগুলির বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন।

স্ট্যান্ডফোর্ড ইন্ডিয়া পলিসি ও ইকোনমিক্স ক্লাবের এক অনুষ্ঠানে গিয়াল বলেছেন, “দুর্ভাগ্যক্রমে, এই বৃহত ই-কমার্স সংস্থাগুলির বেশিরভাগ ভারতে এসেছিল এবং একের চেয়েও বেশি উপায়ে এই দেশের আইন লঙ্ঘন করেছিল।”

গোয়াল আমেরিকান ই-কমার্স সংস্থাগুলিকে অভিমান এবং ভারতে ছোট দোকানদারদের ক্ষতির জন্য মূলধন ব্যবহার করে অভিযুক্ত করেছিলেন। “আমি এই বড় সংস্থাগুলির সাথে বিশেষত আমেরিকান সংস্থাগুলির সাথে বেশ কয়েকটি ব্যস্ততা পড়েছি এবং আমি তাদের বাজারের বড় অংশ এবং ভারতীয় বাজারকে ক্যাপচার করার জন্য প্রাথমিক পর্যায়ে প্রচুর অর্থের জন্য অর্থ ব্যয় করার ক্ষমতাকে কিছুটা দেখতে পাচ্ছি বা “ভারতের বাজারের বড় অংশ, বিশেষত কিছু পণ্য, মায়ের এবং পপ স্টোরগুলির ক্ষতির জন্য” added

“এবং আমি মনে করি এটি অত্যন্ত অন্যায় যে তারা বড় হওয়ায় তাদের পুঁজির বড় পুল রয়েছে …, তাদের দেশীয় স্বার্থ আহত করে পালিয়ে যেতে দেওয়া উচিত,” গোয়েল বলেছিলেন।

“আমি আমার একটি মন্তব্য মনে পড়েছিলাম, যা বেশ বিতর্কের বিষয় হয়ে দাঁড়িয়েছিল। একটি বড় ই-কমার্স খেলোয়াড় ভারতে in 1 বিলিয়ন ডলার বিনিয়োগের কথা বলেছিল এবং এটি নিয়ে একটি গান এবং নাচ করেছে। তবে গান এবং নৃত্যটি বিনিয়োগ সম্পর্কে করা হয়েছে এক বিলিয়ন ডলার, কিন্তু তারপরে এটি আগের দুই বছরে প্রায় এক বিলিয়ন ডলার লোকসানের মুখোমুখি হয়েছিল। সুতরাং তারা যা করছিল তা হ’ল লোকসানের তহবিল সরবরাহ করা এবং এটিই আমাকে বলেছিল যে তারা আমাদের অনুগ্রহ করছে না, বা তারা নয়, ভারতের পক্ষে এটি একটি বড় উদারতা নয় যে তারা ভারতে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করছে, “গোয়েল বলেছিলেন।

তিনি আরও যোগ করেছেন যে তাদের এটি বিনিয়োগ করতে হবে কারণ তারা সেই অর্থটি সম্ভবত বাজারজাতের একটি বড় অংশ গ্রহণকারী কিছু পণ্যকে ভর্তুকি দেওয়ার জন্য শিকারী দাম নির্ধারণের জন্য ব্যবহার করেছিল।

“আমি যেমন ছোট খুচরা বিক্রেতাদের এবং ছোট দোকানগুলির ক্ষতির কথা বলেছিলাম এবং যখন এ সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল They তারা ফাব্বুক চালিয়ে যেতে থাকে, তারা আপনাকে তথ্য দিয়ে দেরি করে চলেছে। এবং লোকেরা ভারতের প্রতিযোগিতা কমিশনে অভিযোগ করলে তারা তত্ক্ষণাত হাপিয়ে যেতে শুরু করে started ভারতের আইন আদালত। সুতরাং একটি আদালতে যাওয়ার চেষ্টা করে আপনি সেই আদালতে হেরে যান, অন্য আদালতে যান, “সিসিআইকে আদালতে নিয়ে যাওয়া ই-কমার্স সংস্থাগুলির কথা উল্লেখ করে গোয়েল বলেছিলেন।

“আমার মনে, লুকানোর মতো কিছুই নেই। তারা যদি ব্যবসায়িক অনুশীলনগুলি সৎ করে থাকে তবে তারা কেন ভারতের প্রতিযোগিতা কমিশনের প্রতি সাড়া দেয় না। তারা যে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে তা সম্ভবত এটাই প্রমাণ করে যে তারা সম্ভবত গোয়াল বলেছেন, তারা বাজারের আচরণকে প্রভাবিত করার চেষ্টা করছে, তাদের অ্যালগোরিদম ভোক্তা পছন্দকে প্রভাবিত করার চেষ্টা করছে। এবং ভারতে এগুলি অনুমোদিত নয়, “গোয়েল বলেছিলেন।