July 12, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

প্রত্যন্ত এলাকায় ব্রডব্যান্ড পরিষেবা চালু করতে উদ্যোগী জিও

Jio, 5G FWA স্পেসে একটি নতুন প্রবেশকারী, তার নির্দিষ্ট ওয়্যারলেস অফার চালু করেছে (AirFiber, 2023 সালে)। Jio-এর লক্ষ্য হল আরও প্রত্যন্ত অঞ্চলে সহ নতুন গ্রাহক বিভাগে ব্রডব্যান্ড অফার প্রসারিত করা। Jio AirFiber-এর ঠিকানাযোগ্য বেস টিয়ার II শহরগুলি থেকে আসছে যেখানে “…চাহিদা সবচেয়ে বেশি হয়েছে৷ কিন্তু ওই সব শহরে অপটিক্যাল ফাইবার পৌঁছানো অনেক সময়সাপেক্ষ। সবচেয়ে বেসিক Jio AirFiber প্ল্যান, যার দাম 599 টাকা (প্রায় US$7) 30 দিনের জন্য 30Mbps সহ আসে৷ প্রতিটি Jio AirFiber এবং AirFiber Max প্ল্যানে কোনও অতিরিক্ত খরচ ছাড়াই একটি Wi-Fi রাউটার রয়েছে৷ আপনি যে Jio AirFiber প্ল্যানটি বেছে নিন তা নির্বিশেষে, কোম্পানি একটি বহিরঙ্গন ইউনিট ইনস্টল করার জন্য 1,000 টাকা চার্জ করে যা অতি-দ্রুত ইন্টারনেট গতি অর্জনের জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান। যাইহোক, যদি আপনি একটি বার্ষিক অর্থপ্রদানের জন্য নির্বাচন করেন তবে এই ফিটি মওকুফ করা যেতে পারে।

সারা দিন, FWA এবং মোবাইল সামঞ্জস্যপূর্ণ গুণমান স্কোর উভয়ই ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ। সন্ধ্যায়, FWA এবং মোবাইল স্কোরের মধ্যে পার্থক্য সংকুচিত হয়, FWA রিডিংয়ের উচ্চ অনুপাতের সাথে মিলে যায়। জেইনের উদাহরণের বিপরীতে, কম- এবং উচ্চ-এফডব্লিউএ অনুপ্রবেশ এলাকার মধ্যে Jio-এর সামঞ্জস্যপূর্ণ গুণমানের স্কোরগুলি FWA এবং মোবাইলের জন্য আরও সারিবদ্ধ।

Jio যেহেতু 5G স্ট্যান্ডঅ্যালোন অ্যাক্সেস পরিষেবাগুলি স্থাপন করেছে, এটি 5G FWA পরিষেবাগুলি প্রদানের জন্য একটি ডেডিকেটেড নেটওয়ার্ক স্লাইস ব্যবহার করেছে — যা নেটওয়ার্ক কনজেশন পরিচালনা করতে সাহায্য করে, যদিও গড় AirFiber ব্যবহারকারী প্রতি মাসে প্রায় 400GB ডেটা ব্যবহার করে৷ এটি দীর্ঘমেয়াদে সাহায্য করবে, কারণ অপারেটর তার FWA অফার দিয়ে ভারতে 100 মিলিয়ন সংযুক্ত প্রাঙ্গনে পৌঁছানোর লক্ষ্য রাখে। তার নেটওয়ার্কের ক্ষমতার প্রতি Jio-এর আস্থার একটি প্রদর্শন হল একটি স্ট্রিমিং প্ল্যানের সাম্প্রতিক লঞ্চ যার মধ্যে নির্দিষ্ট ব্রডব্যান্ড প্যাকেজ সহ 15টি স্ট্রিমিং অ্যাপ রয়েছে, যা ভিডিও স্ট্রিমিং থেকে আসা অতিরিক্ত লোড পরিচালনা করার ক্ষমতাকে হাইলাইট করে। সামনের দিকে তাকিয়ে, Jio-এর প্রধান প্রতিযোগী, Airtel, 5G FWA স্ট্যান্ডঅ্যালোন অ্যাক্সেস পরিষেবাগুলি মোতায়েন করার প্রস্তুতি নিচ্ছে৷