June 23, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

জামাই ষষ্ঠীর আগে ভ্যাপসা গরম, আংশিক মেঘলা আকাশ

climate change, low angle view Thermometer on blue sky with sun shining in summer show increase temperature, concept global warming

জামাই ষষ্ঠীর আগে ভ্যাপসা গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছে বঙ্গবাসী। শনিবার থেকে মঙ্গলবার তাপপ্রবাহের পরিস্থিতি চলবে পশ্চিমের চার জেলায়। বাকি জেলাতেও আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে উঠবে। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। সঙ্গে বইবে দমকা হাওয়া। গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তিতে নাজেহাল কলকাতা। আংশিক মেঘলা আকাশ।

দক্ষিণবঙ্গে গরম ও চরম অস্বস্তিকর আবহাওয়া। সকাল থেকে ঘামে প্যাচপ্যাচে গরম। ঝড়বৃষ্টিতে স্বস্তি মিলতে পারে সন্ধের দিকে। আজ পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা। বজ্রপাতের আশঙ্কা থাকবে। কলকাতায় স্থানীয় বর্জ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা। তবে আপাতত দক্ষিণবঙ্গে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা কম। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব-পশ্চিম বর্ধমান এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়া চলবে। তাপমাত্রা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে অস্বস্তি। শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে এবং বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা 29 ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা 35 ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ 39 থেকে 91 শতাংশ।