July 27, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

চলতি সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত ঝড়বৃষ্টি, শিলাবৃষ্টি-সহ চলবে দক্ষিণবঙ্গে

চলতি সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত ঝড়বৃষ্টি, শিলাবৃষ্টি-সহ চলবে দক্ষিণবঙ্গের ৭ জেলায় আলিপুর | হাওয়া অফিস সূত্রে খবর, নতুন করে রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার। বুধবার আরওন একটি ঝঞ্ঝা তৈরির সম্ভাবনা। অক্ষরেখা রয়েছে বিদর্ভ থেকে কেরল পর্যন্ত। যার জেরে মঙ্গলবার থেকে বাড়বে বৃষ্টি ও ঝড়ের গতিবেগ। শিলাবৃষ্টি-সহ কালবৈশাখীর সম্ভাবনা এবং বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। বুধবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দুই জেলাতেও।

আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের প্রত্যেকটা জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণের পূর্ব দিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পূর্বের জেলাগুলিতে। আবহাওয়া বিভাগ পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানালেন, আগামী চার থেকে পাঁচ দিন গোটা দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলায় বৃষ্টি থাকবে। বঙ্গোপসাগরে একটি অ্যান্টি-সাইক্লোন রয়েছে তার ফলেই দক্ষিণবঙ্গে এই বৃষ্টিপাত। তবে উত্তরবঙ্গের জন্য কয়েকদিন কোনও বৃষ্টিপাত নেই!

শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩০.২ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৮ থেকে ৯১ শতাংশ।