June 23, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

ঘর থেকে বেরতে না বেরতেই চাঁদিফাটা রোদে নাস্তানাবুদ দশা সকলের

হাঁসফাঁস দশা। ঘর থেকে বেরতে না বেরতেই চাঁদিফাটা রোদে নাস্তানাবুদ দশা সকলের। কবে বৃষ্টির দেখা মিলবে সেই দিকে তাকিয়ে আমজনতা। তবে বুধবারও স্বস্তির খবর দিতে পারল না হাওয়া অফিস। উলটে আবহাওয়ার পূর্বাভাস বাড়াল চিন্তা। বুধবার দক্ষিণবঙ্গের ১১ জেলায় তাপপ্রবাহের আশঙ্কা। কয়েকটি জেলায় লু বইতে পারে। প্রয়োজন ছাড়া সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত রোদে না বেরনোর পরামর্শ হাওয়া অফিসের।

গত কয়েক দিনের দাবদাহ থেকে আপাতত মুক্তি। আগামী তিন দিন রাজ্যজুড়ে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গের পার্বত্য জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের সব জেলাতে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের পশ্চিমের ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে দার্জিলিং-সহ পার্বত্য এলাকায়। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা 29 ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা 35 ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ 39 থেকে 91 শতাংশ।