May 22, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

গরমে হাঁসফাঁস করছে ভোটমুখী বাংলা

গরমে হাঁসফাঁস করছে ভোটমুখী বাংলা। চাঁদিফাটা রোদ আর অস্বস্তিকর গরমে জ্বলছে বঙ্গবাসী। সকাল থেকেই সূর্যের চোখ রাঙানি, বেলা বাড়লেই সূচ ফোটাচ্ছে রোদ। এমন পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দপ্তর ‘আশার বাণী’ শোনাতে ব্যর্থ। আরও সাতদিন তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। চলবে তাপপ্রবাহও। আগামী তিন দিনে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে। এমন পরিস্থিতিতে জোরকদমে চলছে ভোটপ্রচার। রয়েছে দফায় দফায় ভোটও। এমন পরিস্থিতিতে ভোটারদের কথা মাথায় রেখে গাইডলাইন জারি করল নির্বাচন কমিশন।

অসহনীয় গরম থেকে সামান্য স্বস্তি। কলকাতায় নামল তাপমাত্রা | তবে দিঘাতে এই মুহূর্তে তীব্র তাপপ্রবাহ চলছে। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৭ ডিগ্রি সেলসিয়াস। হলদিয়াতেও এদিন তাপপ্রবাহ ছিল। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ৬.২ ডিগ্রি সেলসিয়াস বেশি। তাপপ্রবাহ ছিল পশ্চিম বর্ধমানের পানাগড়ে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই চলবে তাপপ্রবাহ। ফলে আবার বাড়বে তাপমাত্রা। উত্তরবঙ্গের নীচের তিন জেলাতেও তাপপ্রবাহ চলবে। ফলে চরম গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে |

শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা 32 ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা 41 ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ 39 থেকে 91 শতাংশ।