July 24, 2021

TV Bangla New Agency

Just another WordPress site

জিও এপ্রিল মাসে গ্রাহক দৌড়ের শীর্ষে, ভোডাফোন আইডিয়া ব্যবহারকারী বেস কমছে

জুলাই 12 (আইএএনএস) এপ্রিলের সাবস্ক্রিপশন চার্টে শীর্ষে ছিল রিলায়েন্স জিও, কারণ এটি মাসে 47.56 লক্ষ ব্যবহারকারীকে যুক্ত করেছে।

এই সংযোজনের সাথে জিওর গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২.7676 কোটির বেশি ব্যবহারকারী, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার (ট্রাই) প্রকাশিত তথ্য দেখায়।

ভারতী এয়ারটেল পর্যালোচনাধীন মাসে ৫.১7 লক্ষ ব্যবহারকারীকে যুক্ত করেছে, যার গ্রাহক সংখ্যা ৩৫.২৯ কোটি ছাড়িয়েছে।

অন্যদিকে, ভোডাফোন আইডিয়া তার গ্রাহক সংখ্যাটি ১৮.১০ লক্ষেরও বেশি ব্যবহারকারীকে হ্রাস করেছে এবং ২৮.১৯ কোটিরও বেশি হয়েছে।

রাষ্ট্রায়িত বিএসএনএলও এর ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১৩.০৫ লক্ষ কমে ১১.72২ কোটিতে দাঁড়িয়েছে।

“মোট ওয়্যারলেস গ্রাহকগণ এপ্রিল -21-এর শেষে 1,180.96 মিলিয়ন থেকে বেড়ে এক হাজার 183.11 মিলিয়ন হয়ে গেছে, যার মাধ্যমে মাসিক প্রবৃদ্ধির হার 0.18 শতাংশ নিবন্ধিত হয়েছে,” ট্রাই বিবৃতিতে বলেছে।

২০২১ সালের মার্চ মাসের শেষদিকে শহরাঞ্চলে ওয়্যারলেস সাবস্ক্রিপশন বেড়েছে ২০২১ সালের এপ্রিলের শেষের দিকে .5৪.৫২ কোটি থেকে এবং গ্রামাঞ্চলে ওয়্যারলেস সাবস্ক্রিপশনও একই সময়কালে ৫৩.৫.5 কোটি থেকে বেড়ে ৫৩..74 কোটিতে উন্নীত হয়েছে। নগর ও গ্রামীণ বেতার সাবস্ক্রিপশনের মাসিক বৃদ্ধির হার যথাক্রমে ০.০6 শতাংশ এবং ০.০২ শতাংশ ছিল।

2021 এপ্রিল মাসে বেশিরভাগ পরিষেবা ক্ষেত্রগুলি তাদের বেতার গ্রাহকদের বৃদ্ধি দেখায়।

“মোট ওয়্যারলেস গ্রাহকদের (1,183.11 মিলিয়ন) এর মধ্যে, 997.37 মিলিয়ন ওয়্যারলেস গ্রাহকরা এপ্রিল -21-এর মাসে পিসি ভিএলআরের তারিখে সক্রিয় ছিল। সক্রিয় ওয়্যারলেস গ্রাহকদের অনুপাত মোট ওয়্যারলেস গ্রাহক সংখ্যার প্রায় 84.30 শতাংশ ছিল, “ট্রাই বিবৃতি বলেছে।