June 28, 2022

TV Bangla New Agency

Just another WordPress site

আধুনিক অক্সিজেন প্লান্টের উদ্বোধন হল জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে

জলপাইগুড়ি ঃ- আধুনিক অক্সিজেন প্লান্টের উদ্বোধন হল জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে। করোনা পরিস্থিতিতে এই অক্সিজেন প্লান্ট চালু হওয়াতে জেলা স্বাস্থ্য দফতর বাড়তি অক্সিজেন পেল। শুক্রবার জেলা শাসক ফিটে কেটে এই প্লান্টের উদ্বোধন করলেন। সঙ্গে ছিলেন
উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিষয়ক বিশেষ দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সুশান্ত রায়, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামাণিক, সদর হাসপাতালে সুপার গয়ারাম নষ্কর ও নার্স সহ অন্যান্য স্বাস্থ্য আধিকারিকরা।
জলপাইগুড়ি সদর হাসপাতালে জরুরি পরিষেবা পাশে ফাঁকা জায়গায় অক্সিজেন প্লান্টের করা হয়েছে। এই প্লান্ট থেকে প্রায় দেড় হাজার রোগীকে পরিষেবা দেওয়া যাবে অক্সিজেনের। অক্সিজেনের সমস্যা স্থায়ীভাবে সমাধান হল দাবী স্বাস্থ্য দফতরের। অক্সিজেন প্লান্ট যন্ত্রাংশ কয়েকদিন আগে কলকাতা থেকে পাঠানো হয়েছে জেলাতে।
এদিন পুরো প্লান্টের পরিকাঠামো করে তৈরি উদ্বোধন করা হল।
অন্যদিকে, সুপার স্পেশালিটি হাসপাতাল ও মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালে এই ধরণের অক্সিজেন প্লান্ট করা হবে। আগামীতে কোভিড হাসপাতালে অক্সিজেন প্লান্ট করার চিন্তাভাবনা রয়েছে বলে জানালেন জেলা শাসক মৌমিতা গোদারা বসু। তিনি বলেন পাইপ লাইনের মাধ্যমে অক্সিজেন পরিষেবা দেওয়া হবে রোগীদের। আগেও অক্সিজেনের ঘারতি ছিল না জেলাতে। এখন আরও পরিকাঠামো উন্নত হল কোভিড পরিস্থিতিতে।