September 8, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

বিশ্বে একদিনে মৃত্যু ৯ হাজার, তার মধ্যে আমেরিকায় ৪৫০০ জনের মৃত্যু

যত দিন যাচ্ছে ততই হুহু করে বেড়ে চলেছে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা। কোন ভাবেই এই সংখ্যাকে প্রতিহত করা যাচ্ছে না। শত চেষ্টা করেও প্রতিহত করা যাচ্ছে না করোনা আক্রান্তকে। বিশ্বের প্রায় প্রত্যেকটা দেশেই ক্রমশ জোরালো হচ্ছে করোনা আক্রান্তের পরিস্থিতি। তার মধ্যে সবথেকে বেশি আক্রান্ত ও মৃত্যুর খবর শোনা যাচ্ছে আমেরিকায়। কোনভাবেই যেন সে দেশের মৃত্যুর মিছিল থামছে না।

গত 24 ঘন্টায় সারাবিশ্বে করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে ৯ হাজার জনের। এরমধ্যে অর্ধেকেরই মৃত্যু হয়েছে আমেরিকায়। জানা গিয়েছে, গত 24 ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আমেরিকায় মৃত্যু হয়েছে প্রায় ৪৫০০ জনের বেশি মানুষের। এরপরই আমেরিকার মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৩ হাজারে পৌঁছে গিয়েছে। এখনো পর্যন্ত আমেরিকায় মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৭৭ হাজার মানুষ। প্রতিদিনই যেন হু করে বাড়ছে মৃত্যুসংখ্যা। করোনা ভাইরাসের আতঙ্ক নিয়ে কাঁপছে গোটা বিশ্ব। শুধু মাএ একদিনে গোটা বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ।

আমেরিকার পাশাপাশি রয়েছে ইতালি, ফ্রান্স, স্পেন। সেখানেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। জানা গিয়েছে, একদিনে ফ্রান্সে মৃত্যু হয়েছে ৭৫৩ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৫২৫ জনের। স্পেনে ৩১৮ জনের মৃত্যু হয়েছে মারণ করোনা ভাইরাসের আক্রান্তে। পাশাপাশি, ইউরোপে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। সেখানে মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৯১ হাজার। ইউরোপের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হয়েছে স্পেন, ফ্রান্স, ইতালি ও জার্মানিতে।