September 13, 2025

TV Bangla New Agency

Just another WordPress site

হোম ব্রডব্যান্ড সেগমেন্টে শক্তিশালী আকর্ষণ জিওর

Jio-এর প্রথম প্রান্তিক: ব্রোকারেজগুলি শক্তিশালী নেট সংযোজন, FWA-এর নেতৃত্বে ব্রডব্যান্ড লাভের উপর আলোকপাত করেছে; APRU-এর মতে সামান্য বৃদ্ধি

নয়াদিল্লি, ২১ জুলাই (পিটিআই) রিলায়েন্স জিও প্রথম প্রান্তিকে শক্তিশালী গ্রাহক সংযোজন এবং ৫জি ব্যবহারকারীর সংখ্যার রিপোর্ট কার্ডে পরিণত হয়েছে, হোম ব্রডব্যান্ড সেগমেন্টে শক্তিশালী আকর্ষণ দেখা গেছে, যদিও বিশ্লেষকদের মতে, ব্যবহারকারী প্রতি গড় আয়ের বৃদ্ধি সামান্য ছিল।

এপ্রিল-জুন প্রান্তিকের পরিসংখ্যান থেকে তাদের জন্য বড় প্রাপ্তিগুলি ছিল প্রত্যাশার চেয়ে ভালো রাজস্ব বৃদ্ধি, শুল্ক-বৃদ্ধির পরে প্রায় ১ কোটি নেট সংযোজনে তীব্র বৃদ্ধি এবং ৫জি ব্যবহারকারী ২১ কোটি ছাড়িয়ে গেছে।

“সমস্ত ফলাফলের সাথে শক্তিশালী গ্রাহক সংযোজন এবং EBITDA (সুদ, কর, অবচয় এবং পরিশোধনের আগে আয়) সম্প্রসারণ, সমতল ARPU সত্ত্বেও,” UBS তার প্রতিবেদনে বলেছে।

৫জি-তে, জিও বিশ্বব্যাপী ডেটা ট্র্যাফিকের দিক থেকে বৃহত্তম অপারেটর, UBS জানিয়েছে, ২১ কোটিরও বেশি ব্যবহারকারীর গ্রাহক বেসের কথা উল্লেখ করে।
“এয়ারফাইবারের চাহিদা এখনও তীব্র এবং এটি বিশ্বব্যাপী বৃহত্তম FWA (ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস) পরিষেবা, ভারতে ৮২ শতাংশ বাজার শেয়ার এবং ৭.৪ মিলিয়ন গ্রাহক বেস সহ,” এটি বলেছে।

প্রথম ত্রৈমাসিকে, Jio ২.৬ মিলিয়ন হোম গ্রাহক (FWA ব্যবহারকারী ১.৮ মিলিয়ন) যুক্ত করেছে, যার ফিক্সড ব্রডব্যান্ড বেস এখন ২০ মিলিয়নে পৌঁছেছে (এয়ারফাইবার থেকে ৭.৪ মিলিয়ন), এটি আরও উল্লেখ করেছে।

জেপি মরগান বলেছে যে রাজস্ব “প্রত্যাশিত চেয়েও শক্তিশালী” ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা ধারাবাহিকভাবে ARPU-তে ১.২ শতাংশ বৃদ্ধি, ত্রৈমাসিকে ৭.৩ মিলিয়ন ওয়্যারলেস গ্রাহক এবং ২.৬ মিলিয়ন স্থায়ী গ্রাহক যোগ করেছে।