September 16, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী

ধর্ষণ এবং খুন সংক্রান্ত জঘন্য অপরাধের ক্ষেত্রে ভারতীয় ন্যায় সংহিতায় কড়া আইনের কথাই উল্লেখ করা আছে, তাই নতুন করে আইন আনার প্রয়োজনীয়তা নেই। ঠিক এই ভাষাতেই মুখ্যমন্ত্রীর পাঠানো দ্বিতীয় চিঠির জবাব দিল কেন্দ্র। আরজি কর কাণ্ডের পর থেকেই নারী নিরাপত্তা নিয়ে উত্তাল রাজ্য থেকে দেশ।

এই ঘটনার পর বিধানসভায় ধর্ষণ সংক্রান্ত অপরাধের ক্ষেত্রে কঠোর আইন আনার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে কেন্দ্রকেও ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধে ক্ষেত্রে আরও কঠোর আইন আনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার, দ্বিতীয়বার আরও প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আরও চিঠি লেখেন মুখ্যমন্ত্রী। সেই চিঠির জবাব দিয়েছেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী অন্নপূর্ণা দেবী৷ মুখ্যমন্ত্রীকে জবাব দিয়ে তিনি চিঠিতে জানিয়েছেন, ধর্ষণ বিরোধী নতুন কোনও আইন আনার প্রয়োজন নেই। এই প্রসঙ্গে তিনি চিঠিতে জানান, “ভারতীয় ন্যায় সংহিতায় ধর্ষণ ও খুনের জন্য ১০ বছরের সশ্রম কারাদণ্ড থেকে ঘটনার বীভৎসতার উপর নির্ভর করে আজীবন কারাদণ্ড পর্যন্ত শাস্তির বিধান রয়েছে।”