September 17, 2025

TV Bangla New Agency

Just another WordPress site

চলতি বছরে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে ব্র্যান্ড ফাইন্যান্সের দাবি রাখল জিও

Jio’ – তুলনামূলকভাবে একজন নবাগত – LIC এবং SBI-এর মতো বহু-দশক পুরনো ভারতীয় ব্র্যান্ডের থেকে এগিয়ে, ব্র্যান্ড ফাইন্যান্স দ্বারা প্রকাশিত সাম্প্রতিক রিপোর্ট ‘গ্লোবাল 500 – 2024’-এ ভারতের সবচেয়ে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে স্বীকৃত হয়েছে। ব্র্যান্ড ফাইন্যান্সের 2023 র‍্যাঙ্কিংয়েও জিও ভারতের শক্তিশালী ব্র্যান্ডগুলির শীর্ষে ছিল।
ওয়েচ্যাট, গুগল, ইউটিউব, ডেলয়েট, কোকা কোলা এবং নেটফ্লিক্সের পছন্দের পিছনে এবং ইওয়াই, এলআইসি, এসবিআই এবং ইনস্টাগ্রামের মতো ব্র্যান্ডগুলির চেয়ে 88.9 ব্র্যান্ডের শক্তি সূচক সহ বিশ্বের শক্তিশালী ব্র্যান্ডগুলির মধ্যে ‘Jio’ 17 তম স্থানে রয়েছে।

Jio, টেলিকমিউনিকেশন সেক্টরে তুলনামূলকভাবে নতুন প্রবেশকারী, সবচেয়ে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে আবির্ভূত হয়েছে উল্লেখযোগ্য 14% ব্র্যান্ডের মূল্য বৃদ্ধি করে USD6.1 বিলিয়ন, পাশাপাশি উচ্চ ব্র্যান্ডের শক্তি সূচক স্কোর 89.0 এবং সংশ্লিষ্ট AAA ব্র্যান্ড রেটিং,” রিপোর্টে উল্লেখ করা হয়েছে। . “টেলিকম শিল্পে Jio-এর উত্থান, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ গ্রুপের উল্লেখযোগ্য ব্র্যান্ড বিনিয়োগ থেকে উপকৃত হচ্ছে, দ্রুত গ্রাহকের ভিত্তি বৃদ্ধি এবং আয় বৃদ্ধি প্রদান করছে৷ ব্র্যান্ডের উচ্চ ব্র্যান্ড শক্তি সূচক এবং AAA রেটিং এর দ্রুত গ্রাহক বেস বৃদ্ধি, বাজার উদ্ভাবন এবং শক্তিশালী ব্র্যান্ড উপলব্ধিতে প্রতিফলিত হয়,” এটি যোগ করেছে।

ব্র্যান্ড স্ট্রেংথ সূচক গণনা করার জন্য ব্র্যান্ড ফাইন্যান্সের পদ্ধতি তিনটি স্তম্ভ ব্র্যান্ড ইনপুট, ব্র্যান্ড ইক্যুইটি এবং ব্র্যান্ড পারফরম্যান্সকে অন্তর্ভুক্ত করে একটি সাধারণ কাঠামো অনুসরণ করে। অন্তর্ভুক্ত বৈশিষ্ট্যগুলি সেক্টরের উপর নির্ভর করে ভিন্ন। এই বৈশিষ্ট্যগুলিকে নিম্নলিখিত স্তম্ভগুলি চালানোর ক্ষেত্রে তাদের অনুভূত গুরুত্ব অনুসারে ওজন করা হয়: ব্র্যান্ড ইক্যুইটি চালনার ক্ষেত্রে ব্র্যান্ড বিনিয়োগের ব্যবস্থা; ব্র্যান্ড-সম্পর্কিত ব্যবসায়িক কর্মক্ষমতা পরিমাপের জন্য ব্র্যান্ড ইক্যুইটি ব্যবস্থা; এবং পরিশেষে ব্যবসার মূল্য চালনার জন্য ব্র্যান্ড-সম্পর্কিত ব্যবসায়িক কর্মক্ষমতা পরিমাপের প্রাসঙ্গিকতা।