September 8, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

কোয়ারেন্টাইন সেন্টার ছেড়ে বাড়ির পথে পরিযায়ী শ্রমিকরা


নিজেস্ব প্রতিনিধি, মালদা: কোয়ারেন্টাইন সেন্টারে খাবার ও চিকিৎসা না পেয়ে বাড়ির পথে ফিরে চলল মালদা জেলার হরিশ্চন্দ্রপুর হাইস্কুলের কোয়ারেন্টাইন সেন্টারে থাকা পরিযায়ী শ্রমিকরা। গতকাল ব্লক অফিসে বিক্ষোভ দেখায় শ্রমিকরা। সেখানে সমস্যার সমাধান না হয় বুধবার তারা ওই সেন্টার ছেড়ে বাড়ির পথে হাটা দিল। ওই সেন্টারে আসা তাদের পাঁচদিন মতো হয়েছিল বলে জানালেন সেন্টারের শ্রমিকরা। কিন্তু সেখানে আসা পর্যন্ত স্থানীয় পঞ্চায়েত থেকে কোন রকম খাবার ব্যবস্থা তার জন্য করা হয়নি। বারবার প্রশাসনকে বলে এব্যাপারে কোন সুরাহা হয়নি বলে জানাচ্ছেন ওই সেন্টারে থাকা পরিযায়ী শ্রমিকরা। তাই বাধ্য হয়ে বাড়ি ফিরলেন এলাকায় শ্রমিকরা।
সেন্টারে থাকা এক শ্রমিক সুরোজ সাহা জানাচ্ছেন “আমরা সেন্টারে পাঁচ দিন থেকে আছি কিন্তু এখনো পর্যন্ত প্রশাসনের তরফ থেকে আমাদের জন্য কোন খাবার দাবারের ব্যাবস্থা করা হয়নি। এখানে শৌচালয়ের অনেক অসুবিধা আছে। আমরা এ ব্যাপারে থানায় জানিয়েছিলাম। খাবারের ব্যবস্থা না থাকায় আজ আমরা বাড়ি ফিরে চললাম”।

এদিকে ১৪ দিন কোয়ারেন্টাইন এ না থেকেই এলাকায় ফিরতেই স্থানীয় বাসিন্দাদের মধ্যে ওই পরিযায়ী শ্রমিকদের নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। এলাকায় ফিরে ওই পরিচয় শ্রমিকরা যত্রতত্র ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ উঠছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর এর বিভিন্ন এলাকা থেকে। এতে আরো সংক্রমনের ভয় বাড়বে বলে স্থানীয় বাসিন্দারা আশঙ্কা প্রকাশ করছেন।