September 8, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

আম্বানি পরিবারে খুশির উদযাপন

আম্বানি পারিবারিক বিবাহের উদযাপন সুবিধাবঞ্চিত দম্পতিদের জন্য একটি গণ বিবাহ (সামুহিক বিবাহ) দিয়ে শুরু হয়

মুম্বাই, 2রা জুলাই 2024: রাধিকা বণিকের সাথে তাদের ছেলে অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানের সূচনা করে, আম্বানি পরিবার মুম্বাই থেকে প্রায় 100 কিলোমিটার দূরে অবস্থিত পালঘর এলাকা থেকে আগত 50 টিরও বেশি সুবিধাবঞ্চিত দম্পতির জন্য একটি ‘সামুহ বিবাহ’ (গণ বিবাহ) আয়োজন করেছিল। . বিয়ের অনুষ্ঠানটি রিলায়েন্স কর্পোরেট পার্কে অনুষ্ঠিত হয়েছিল এবং দম্পতিদের পরিবারের প্রতিনিধিত্বকারী প্রায় 800 জন উপস্থিত ছিলেন। এই ফাংশন দিয়ে শুরু করে, পরিবার আসন্ন বিয়ের মরসুমে সারা দেশে এরকম আরও শত শত বিয়েকে সমর্থন করে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

আম্বানি পরিবার নিরবধি ইন্ডিক উক্তিটিকে সমর্থন করে, “মানব সেবা হি মাধব সেবা” – “মানবতার সেবাই ঈশ্বরের সেবা।” এই নীতির চেতনায়, সম্প্রদায়ের প্রতি তাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করে অন্যদের জন্য প্রদান এবং সেবা করে প্রতিটি বড় পারিবারিক অনুষ্ঠান শুরু করার ঐতিহ্য রয়েছে তাদের।

শ্রীমতী নীতা আম্বানি এবং শ্রী মুকেশ আম্বানি তাদের পরিবারের সদস্যদের সাথে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং এই শুভ অনুষ্ঠানে ব্যক্তিগত স্পর্শ যোগ করে দম্পতিদের আন্তরিক শুভেচ্ছা জানান।

শুভেচ্ছার অঙ্গভঙ্গি হিসাবে, প্রতিটি দম্পতিকে মঙ্গলসূত্র, বিয়ের আংটি এবং নাকের আংটি সহ সোনার অলঙ্কার দেওয়া হয়েছিল। তারা পায়ের আংটি এবং পায়ের পাতার মতো রূপার অলঙ্কারও পেয়েছে। এছাড়া প্রত্যেক কনেকে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। 1.01 লক্ষ (এক লক্ষ এক হাজার) তার ‘স্ত্রীধন’ হিসাবে। প্রতিটি দম্পতিকে এক বছরের জন্য পর্যাপ্ত মুদি এবং গৃহস্থালী সামগ্রীও উপহার দেওয়া হয়েছিল, যার মধ্যে রয়েছে বিভিন্ন ধরণের প্রয়োজনীয় জিনিসপত্র এবং বাসনপত্র, একটি গ্যাসের চুলা, মিক্সার এবং পাখা, সেইসাথে একটি গদি এবং বালিশ।

বিয়ের অনুষ্ঠানে বর-কনের পরিবারের সদস্য, স্থানীয় সমাজকর্মী এবং সম্প্রদায়ের সদস্যসহ ৮০০ জনেরও বেশি মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের পরে, উদযাপন এবং ঐক্যের চেতনাকে আরও বাড়িয়ে, উপস্থিত সকলের জন্য একটি গ্র্যান্ড ডিনারের আয়োজন করা হয়েছিল।

সন্ধ্যায় একটি সমৃদ্ধ সাংস্কৃতিক অভিজ্ঞতা যোগ করে, ওয়ার্লি উপজাতির দ্বারা পরিবেশিত ঐতিহ্যবাহী তরপা নৃত্যের সাক্ষী হওয়ার জন্যও উপস্থিতদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

আম্বানি পরিবারের উদ্যোগ শুধুমাত্র দম্পতিদের মিলন উদযাপন করেনি বরং সামাজিক কল্যাণ এবং সম্প্রদায়ের সহায়তার প্রতি তাদের প্রতিশ্রুতিও তুলে ধরেছে।

এইভাবে, পরিবারও বৃহত্তর সম্প্রদায়ের সাথে তাদের সুখ এবং আনন্দ ভাগ করে নিতে এবং তাদের আশীর্বাদ পেতে সক্ষম হয়। অতীতেও পরিবারে বিবাহের সময়, আম্বানিরা আশেপাশের সম্প্রদায়ের লোকেদের জন্য এবং এনজিওগুলির সাথে খাদ্য পরিষেবা বা আন্না সেবা পরিচালনা করেছে।