September 19, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

আগামীকাল সুপ্রিম কোর্টের শুনানি! তার আগে বদল হল নির্যাতিতার স্লোগান

People hold posters during a vigil condemning the rape and murder of a trainee medic at a government-run hospital in Kolkata, on a street in Mumbai, India, August 14, 2024. REUTERS/Francis Mascarenhas

এক এক করে কেটে গিয়েছে একটা মাস। আর জি করের নারকীয় ঘটনার প্রতিবাদের ঝাঁজ আরও বাড়ছে। বিচারের দাবিতে সুপ্রিম কোর্টের উপর চাপও ক্রমশ বাড়ছে। দ্রুত দোষীর চরমতম শাস্তি চেয়ে এবার ‘Justice’-এর স্লোগানই বদলে দিলেন নির্যাতিতার কাকিমা। রবিবার কলকাতার প্রতিবাদ সভা থেকে তিনি বললেন, ”আর We Want Justice নয়, এবার বলতে হবে We Demand Justice. নতুন স্লোগান তুলবেন আপনারা সকলে। বিচার না পাওয়া পর্যন্ত আপনারা রাস্তা ছাড়বেন না।” তাঁর এই বার্তার পরই সমবেত জনতা তুললেন We Demand Justice স্লোগান।

রবিবার এনআরএস হাসপাতাল থেকে ধর্মতলার পর্যন্ত চিকিৎসকদের মিছিলে শামিল হন আর জি করে তরুণী চিকিৎসকের পরিবার। ছিলেন বাবা, মা, কাকিমা। এর পর তাঁরা রাসবিহারীর সভায় পৌঁছন। শোক সামলে সকলের সঙ্গে গলা মিলিয়ে তাঁরাও এখন বলছেন, দ্রুত মেয়ের বিচার চাই। মেয়ের এই মৃত্যু তাঁদের পরিবারকে কার্যত শেষ করে দিয়েছে বলে কান্নাকাটি করেন মা।