September 8, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

আকাশের মুখ ভার, বৃষ্টিস্নাত বাংলা

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি তে সাময়িক স্বস্তি আজ রাজ্য জুড়ে। মূলত মেঘলা আকাশ দফায় দফায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বেশ কিছু এলাকায় বজ্রপাতের আশঙ্কা। কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে।
উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি তে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরে।

দক্ষিণবঙ্গের 5 জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। এগুলি হলো উত্তর ও দক্ষিণ 24 পরগনা নদিয়া মুর্শিদাবাদ বীরভূম। কলকাতাতেও মেঘলা আকাশ সারাদিন দফায় দফায় বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ বাকি জেলাগুলিতে।
কলকাতায় সারাদিন মূলত মেঘলা আকাশ। দিনভর কয়েক দফায় হালকা মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল 24.1 ডিগ্রী। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল 35.5 ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ 96 শতাংশ। গত 24 ঘন্টায় বৃষ্টি হয়েছে 9মিমি।
মৌসুমী অক্ষরেখার একটি অংশ উত্তরবঙ্গ থেকে মনিপুর পর্যন্ত অবস্থান করছে। এই অক্ষরেখা টি উত্তরবঙ্গ থেকে আসাম হয়ে মনিপুরের পর্যন্ত গেছে। এর প্রভাবে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে। যার জেরে রাজ্যজুড়ে বৃষ্টির ভ্রুকুটি।

উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি অর্থাৎ আসাম মেঘালয় মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা এবং পূর্ব ভারতের বিহার ও উড়িষ্যা আগামী দুদিন ভারী বৃষ্টির সম্ভাবনা।