Latest News

আইসিসি র‌্যাঙ্কিংয়ে বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট

essssssyy 12/09/2018 Technology

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দল ৪-১ হারলেও, ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে আইসিসি র‌্যাঙ্কিংয়ে বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়ার গৌরব অর্জন করলেন অধিনায়ক বিরাট কোহলি। এই সিরিজ শুরু হওয়ার আগে স্টিভ স্মিথের থেকে ২৭ পয়েন্ট পিছিয়ে ছিলেন ভারতের অধিনায়ক। তবে সিরিজ শেষ হওয়ার পর তিনি এক পয়েন্ট এগিয়ে থাকলেন।

এই সিরিজে পাঁচটি টেস্টে ৫৯.৩ গড়ে ৫৯৩ রান করেছেন বিরাট। এজবাস্টন টেস্টের পরেই তিনি শীর্ষস্থান দখল করেন। ট্রেন্টব্রিজ টেস্টের পর ফের তিনি শীর্ষে পৌঁছে যান। এরপর অক্টোবরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় দল। শীর্ষস্থান ধরে রাখার জন্য সেই সিরিজেও ভাল পারফরম্যান্স দেখাতে হবে বিরাটকে।

বিরাটের পাশাপাশি র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লোকেশ রাহুল ও ঋষভ পন্থেরও। পঞ্চম টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৪৯ রানের অনবদ্য ইনিংসের সুবাদে ১৬ ধাপ উঠে এখন ১৯ নম্বরে রাহুল। ওভালেই দ্বিতীয় ইনিংসে ১১৪ রান করার সুবাদে ৬৩ ধাপ উঠে এখন ১১৪ নম্বরে ঋষভ। ওভাল টেস্টের প্রথম ইনিংসে ৮৬ রানে অপরাজিত থাকা রবীন্দ্র জাডেজা ১২ ধাপ উঠে এখন ৫৮ নম্বরে। অলরাউন্ডারদের তালিকাতেও তাঁর একধাপ উন্নতি হয়েছে। তিনি এখন অলরাউন্ডারদের মধ্যে দ্বিতীয় স্থানে।

Related Post