April 24, 2024

TV Bangla New Agency

Just another WordPress site

জলপাইগুড়ি ধরধরা নদীতে বিষক্রিয়া, ভেসে উঠলো প্রচুর মাছ

অভিযোগ বছর পাচেক আগে এই নদীতে একবার বিষক্রিয়া হয়েছিল। এবার আবার একই অবস্থা।

জলপাইগুড়ি শহরের ২ নং ও ৩ নং ওয়ার্ডের মধ্যে দিয়ে বয়ে চলা ধরধরা নদীর ভাটাখানা সংলগ্ন এলাকায় বুধবার সকাল থেকে প্রচুর পরিমানে মাছ ভেসে উঠতে দেখেন এলাকাবাসীরা। যার মধ্যে বড় সাইজের সোনালী বোয়াল,ট্যাংরা, স্বরপুঠি, ফলি সহ বিভিন্ন ধরনের নদীয়ালি মাছ।

ছিপ ফেলে বা জাল দিয়ে যেইসব মাছ ধরতে দীর্ঘ সময় লাগে মানুষজনের সেই সব মাছ অনায়াসে হাতের কাছে পেয়ে মাছ ধরতে হুড়োহুড়ি পড়ে গেছে এলাকায়। সকাল থেকে এই নদীতে ধরা মাছ জলপাইগুড়ির বাজার গুলিতেও পৌঁছে গেছে বলে অভিযোগ।

অপরদিকে এই ধরধরা নদী জলপাইগুড়ি সদর হাসপাতালের পাশ দিয়ে বয়ে গিয়ে মিশেছে জলপাইগুড়ি শহরের মধ্যে দিয়ে বয়েচলা করলা নদীতে। করলা নদী আবার কয়েক কিলোমিটার পার করে গিয়ে মিশেছে তিস্তা নদীতে। তাই অবিলম্বে ব্যাবস্থা নেবার জন্য প্রশাসনের হস্তক্ষেপ চাইছে এলাকাবাসীরা।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন গত ৫ বছর আগে এমন ঘটনা ঘটেছে। আজ আবার হোলো। প্রচুর মাছ মারা গেছে। আর এইসব মাছ বাজারে গেছে। যা খেয়ে মানুষ অসুস্থ হয়ে পড়তে পারে। আমরা বিষয়টি নিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করলাম। অবিলম্বে তদন্ত করে সঠিক ব্যাবস্থা নেওয়া হোক।

ঘটনায় সমাজ ও নদী বাচাও কমিটির সভাপতি সঞ্জীব চ্যাটার্জি বলেন বিষয়টি আমি শুনেছি। আমি সেচ দপ্তর ও মতস দপ্তর কে জানিয়েছি। থানায় অভিযোগ জানানো হবে। দোষী ব্যক্তিদের চিহ্নিত করে শাস্তির ব্যাবস্থা করবার জন্য প্রশাসনকে জানানো হয়েছে বলে জানান তিনি ।