June 30, 2022

TV Bangla New Agency

Just another WordPress site

করোনার উপর্সগ রয়েছে এমন ১২১ জন শিশুকে ভর্তি করা হল হাসপাতলে

জলপাইগুড়ি ঃ- করোনার উপর্সগ
রয়েছে এরকম জ্বরে আক্রান্ত ১২১ জন শিশুকে জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালের শিশু বিভাগে ভর্তি হয়েছে। একসঙ্গে এত শিশু ভর্তি হওয়ায় তড়িঘড়ি গতকাল ত্রিশ শয্যার আলাদা বিভাগ চালু করে হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার দুপুরে ফের শিশুদের জন্য স্পেশাল ১৫টি শয্যা করা হল। করোনার তৃতীয় ঢেউয়ের শিশুদের জ্বরে আক্রান্তের সংখ্যা বাড়ছে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর।
জেলা স্বাস্থ্য দফতরের দাবি, সকলের করোনার পরীক্ষা রিপোর্ট নেগেটিভ এসেছে। যদিও স্বাস্থ্য দফতর শিশুদের আলাদা গুরুত্ব দিয়ে বিভিন্ন পরীক্ষা করার সিদ্ধান্ত গ্রহণ করল। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, যুদ্ধকালীন তৎপরতায় শিশুদের জন্য আলাদা বিভাগের কাজ চলছে। এদিকে জেলার বিভিন্ন ব্লকের পাশাপাশি কোচবিহার জেলার হলদিবাড়ি ও মেখলিগঞ্জ থেকেও জ্বরে আক্রান্ত শিশুদের জেলা সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। বেশি জ্বরে অনেক শিশু জ্ঞান হারিয়ে ফেলেছেন এমনটা লক্ষ্য করা যাচ্ছে।
জলপাইগুড়ি সদর হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার রাহুল ভৌমিক বলেন, “জ্বরে আক্রান্ত শিশুদের সংখ্যা বেড়ে যাওয়ায় অতিরিক্ত ত্রিশ শয্যার আলাদা ওয়ার্ড খোলা হয়েছে।
আবার নতুন করে রবিবার ১৫ শয্যার আলাদা বিভাগ চালু করা হল। নজর রাখা হচ্ছে পরিস্থিতির উপর। প্রয়োজনে আরও শয্যা সংখ্যা আরও বাড়ানো হবে।