June 29, 2022

TV Bangla New Agency

Just another WordPress site

আশানুরূপ ফল না হওয়ায় জাতীয় সড়ক অবরোধ উচ্চ মাধ্যমিক ছাত্র ছাত্রীদের

ময়নাগুড়ি: আশানুরূপ উচ্চ মাধ্যমিকের ফল না হওয়ায় জাতীয় সড়ক অবরোধ করলেন পড়ুয়ারা। শনিবার ময়নাগুড়ি ধূপগুড়ি ২৭ নং জাতীয় সড়কের টেকাটুলি এলাকায় এই অবরোধ করেন ছাত্র ছাত্রীরা। জানা গেছে টেকাটুলি রাম কান্ত উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের উচ্চ মাধ্যমিকের ফলাফল আশানুরূপ হয়নি। তাই নম্বরের এই গোলযোগের অভিযোগে এদিন তারা পথ অবরোধ করেন। পথ অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কে।

 উল্লেখ্য, গত বুধবার বিকালে চারটায় অফিসিয়ালি উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা করে কাউন্সিল। আর এরপরেই বিভিন্ন অভিযোগে বার বার অনেক স্কুলে উত্তেজনা দেখা যায়। গত শুক্রবারও একই অভিযোগে ময়নাগুড়ি চ্যাংড়াবান্ধা সার্ক রোড অবরোধ করেন ছাত্র ছাত্রীরা। শনিবার ফের আশানুরুপ নম্বর না মেলায় টেকাটুলী রামকান্ত উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা পথ অবরোধ করেন। এদিন আনুমানিক দুপুর ১২.৩৫ মিনিট থেকে অবরোধ শুরু হয়। দীর্ঘ দেড় ঘন্টা পর আশ্বাস মেলায় অবরোধ তুলে নেন পড়ুয়ারা। এই অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন হাইওয়ে ট্রাফিক হোমেশ্বর পাল। এরপর ময়নাগুড়ি থানার মেজবাবুর নেতৃত্বে আসে বিরাট পুলিশ বাহিনী। আসেন ময়নাগুড়ির জয়েন্ট বিডিও। এরপর ছাত্র ছাত্রীদের সাথে কথা বলে তাদের অভিযোগ লিখিত আকারে জমা নেন জয়েন্ট বিডিও। এরপর আশ্বাস মিললে জাতীয় সড়কে অবরোধ তুলে নেন ছাত্র ছাত্রীরা।

টেকাটুলী রামকান্ত উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অভিযোগ, যে নম্বর তারা পরীক্ষা না দিয়ে পেয়েছে তার থেকে অনেক ভালো নম্বর পরীক্ষা দিয়ে পেতো। আর কম নম্বর মেলায় তাদের কলেজে ভর্তির সময় সমস্যা দেখা দিতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তারা। উচ্চ মাধ্যমিক পড়ুয়া রচনা দে সরকার বলেন, " আমাদের নম্বর খুবই কম দেওয়া হয়েছে। পরীক্ষা দিলে আমরা অনেক ভালো নম্বর পেতাম। এখন এই নম্বরে কলেজে অনার্স পাওয়া খুব মুশকিল হয়ে যাবে।" অন্যদিকে স্কুলের দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক বিবেক দাস বলেন, " এবার আমাদের ১৪৮ জন পড়ুয়া পরীক্ষা দিয়েছে তার মধ্যে ১৪৬ জন উত্তীর্ণ হয়েছে। তবে যারা ভালো ছাত্র ছাত্রী তারা আশানুরুপ ফল পায়নি । তাই তারা এই অবরোধ করেছে। আমরা তাদের বলেছি এগুলো আমাদের হাতে নেই। মাধ্যমিক এবং একাদশ শ্রেণীর নম্বরের ভিত্তিতে এই রেজাল্ট প্রকাশ করা হয়েছে। তবে অনেক ছাত্র ছাত্রীর অভিযোগ যে তারা মাধ্যমিকে কম নম্বর পেলেও এবার প্রস্তুতি ভালো ছিল। সেই অনুপাতে নম্বর না মেলায় এই অবরোধ করছে তারা।"