June 30, 2022

TV Bangla New Agency

Just another WordPress site

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য শ্রীমতি নীতা আম্বানি র নয়া সিদ্ধান্ত

মুম্বাই, 19 ফেব্রুয়ারী 2022: আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) সদস্য শ্রীমতি নীতা আম্বানি 2023 সালে মুম্বাইতে IOC অধিবেশনের আয়োজক করার অধিকার ভারতকে প্রদান করার আজকের অপ্রতিরোধ্য সিদ্ধান্তকে “ভারতের অলিম্পিক আকাঙ্খার জন্য একটি উল্লেখযোগ্য অগ্রগতি এবং অত্যন্ত গর্বের বিষয় হিসাবে বর্ণনা করেছেন৷ এবং আনন্দ”। মুম্বাই প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রতিনিধিদের কাছ থেকে তার বিডের পক্ষে ঐতিহাসিক 99% ভোট পেয়েছে, 75 জন সদস্য 2023 সালে IOC অধিবেশনের হোস্ট করার জন্য তার প্রার্থিতাকে সমর্থন করেছে।
একটি আইওসি অধিবেশন হল আইওসি সদস্যদের বার্ষিক সভা, যাতে 101 জন ভোটদানকারী সদস্য এবং 45 জন সম্মানিত সদস্য থাকে। এটি অলিম্পিক চার্টার গ্রহণ বা সংশোধন, আইওসি সদস্য ও পদাধিকারীদের নির্বাচন এবং অলিম্পিকের আয়োজক শহরের নির্বাচন সহ বৈশ্বিক অলিম্পিক আন্দোলনের মূল কার্যক্রম নিয়ে আলোচনা করে এবং সিদ্ধান্ত নেয়।
সিদ্ধান্তটি নিশ্চিত করে যে ভারত 1983 সালের পর প্রথমবারের মতো এই মর্যাদাপূর্ণ IOC সভাটির আয়োজন করবে, যা ভারতের তরুণ জনসংখ্যা এবং অলিম্পিক আন্দোলনের মধ্যে ব্যস্ততার একটি নতুন যুগের সূচনা হতে চলেছে৷ শ্রীমতি নীতা আম্বানিও ভবিষ্যতে যুব অলিম্পিক গেমস এবং অলিম্পিক গেমসের আয়োজক দেশকে সক্ষম করার জন্য তার দীর্ঘস্থায়ী প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।